বুড়িচংয়ে অসহায় ও গরীব পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন

নিউজ ডেস্ক।।
কুমিল্লা জেলা বুড়িচং উপজেলায় নূরের হাসি মানবসেবা রক্তদান ফাউন্ডেশন (NHHBDF)-এর উদ্যোগে মিরপুর গ্রামের অসহায় ও গরীব পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে।

ঈদ সামগ্রী বিতরন কালে উপস্থিত ছিলেন ইয়াছিন আরাফাত, মোঃ মহিন উদ্দিন সুমন, রবিউল, আশরাফুল আলম শাওনসহ অত্র কমিটির পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ এমদাদুল হক এবং পরিচালনা কমিটির সদস্য মোঃ রাকিবুল ইসলাম, মোঃ সোলাইমার হোসেন (বাপ্পি) বলেন, সংগঠনের মূল উদ্দেশ্য সারা দেশে মানবসেবা রক্তদাতা সংগ্রহ ও বিনামূল্য রক্তদান মূলক কাজে অংশগ্রহণ করা।

অত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির মাধ্যমে দেশের প্রতিটি জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন কমিটি গঠনের মাধ্যমে গরীব অসহায় হাসপাতালের বিছানায় পড়ে থাকা রক্তের অভাব এবং সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাড়ানো।
সংগঠনটি অনলাইন ভিত্তিক সংগঠনের পরিচালনা কমিটি এবং স্বেচ্ছাসেবী মোবাইল নাম্বারে যোগাযোগ করলে বিনামূলে রক্তের ব্যবস্থা করে দেওয়া হয়।

অত্র সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি তার সংগঠনের নাম করন এবং লক্ষ্য উদ্দেশ্য বলেন, নূরের হাসি মানবসেবা রক্তদান ফাউন্ডেশন, অলাভজনক ও অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।
‘‘একটি পরিবারের হাসি দেখি-রক্তদানে এগিয়ে আসি’’ এই স্লোগানে সংগঠনটি কাজ করে যাচ্ছে।

ইতোমধ্যে পবিত্র রমজান মাসে বিনামূল্যে কোরআন শিক্ষার ব্যাবস্থা করা, রমজান মাসে অসহায় গরিবদের মাঝে ইফতারি সামগ্রী বিতরন করা ও ইফতারি পার্টি আয়োজন করা। “ঈদ উৎসব” ঈদের আগের দিন অসহায় গরিবের মাঝে ঈদ প্যাকেজ বিতরন করা। সেচ্ছায় রক্ত দান ও রক্তদাতা ব্যবস্থা করে দেওয়া। ইসলামিক কনফারেন্স/মাহফিলের আয়োজন করা। বাৎসরিক বিনামূল্যে বøাড ক্যাম্পিং করা। বাৎসরিক বিনামূলে চিকিৎসা সেবা প্রদান করা। বিভিন্ন প্রতিষ্ঠানে/বিভিন্ন এলাকা ভিত্তিক রক্তের গ্রæপ নির্ণয় সেমিনারের আয়োজন করা। গরীব, অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়া লেখা চালিয়ে যেতে সহায়তা বা উদ্বুদ্ধ করা। ছাত্র-ছাত্রীদের মেধা ও সৃজনশীলতার সর্বাধিক বিকাশের লক্ষ্যে তাদেরকে প্রণোদিত ও সংগঠিত করা ও মেদাবী ছাত্র ছাত্রীদেরকে উপবৃত্তি প্রদান করা। গরীব ও অসহায়দের মাঝে শীতবস্ত্র প্রদান করা। ভূমিহীন, দুঃস্থ, গরীব এবং প্রাকৃতিক দুর্যোগ ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের ত্রাণ ও পুনর্বাসন এর ব্যবস্থা কর। সরকারী, বেসরকারী সংস্থা, দাতা সংস্থার সহিত সহযোগিতা করা। বৃক্ষরোপন কর্মসূচি। আত্মনির্ভরশীলতা অর্জনের প্রত্যয় সৃষ্টি করা।

প্রতিষ্ঠাতা সভাপতি দেশ ও প্রবাসীদেন অত্র সংগঠন নূরের হাসি মানবসেবা রক্তদান ফাউন্ডেশন(NHHBDF)-এর পক্ষ থেকে সবায়কে ঈদুল আযহার শুভেচ্ছা জানান।

এই সংগঠন একটি মানবসেবা সংগঠন এই সংগঠনের মাধ্যমে মানবিক কাজে অংশগ্রহণ করতে চাইলে সহায়তা হাতা বাড়ানোসহ যে কোন অনুদান মানবিক কার্যক্রম পরিচালিত করবে বলে আশ্বস্ত করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page